Today Is- Saturday-20 Apr 2024

যুবদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে সাঈদ ও সহ আন্তর্জাতিক সম্পাদক পদে ইলিয়াস নির্বাচিত হওয়ায় তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা সমাবেশ ও সবংর্ধনা (ভিডিও সহ)

নিউজ২৪ইউএসএ.কম : বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে আবু সাঈদ আহমেদ ও সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ইলিয়াস খান নির্বাচিত হওয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ যুবদদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন সমাবেশ করেছে নিউইয়র্ক স্টেট যুবদল। একই সাথে গত ১৩ মার্চ সোমবার নিউইয়র্ক সিটির গুলশান ট্যারেসে নির্বাচিত দু’নেতাকে সবংর্ধনাও প্রদান করা হয়। খবর ইউএসএনিউজঅনলাইন.কম’র।
অনুষ্ঠানে ভার্চুয়ালী প্রধান অতিথির বক্তব্য রাখেন যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু। কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখার কথা থাকলেও অতি সম্প্রতি তার গ্রেফতার জনিত কারণে তার পরিবর্তে কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন।
নিউইয়র্ক ষ্টেট যুবদলের সাধারণ সম্পাদক মো: রেজাউল আজাদ ভূইঁয়া, যুক্তরাষ্ট্র যুবদল নেতা মো: আবুল কাশেম ও আমানত হোসেন আমানের পরিচালনায় এবং নিউইয়র্ক ষ্টেট যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ এনাম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য জিল্লুর রহমান জিল্লু ও মিজানুর রহমান ভূইয়া মিল্টন, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা জসিম ভ্ইূয়া, মার্শাল মুরাদ, আব্দুস সবুর। স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র যুবদলের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিজান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপি নেতা এবাদুর রহমান চৌধুরী, ফয়েজ আহমেদ চৌধুরী, আতিকুল হক আহাদ, মাকসুদুল হক চৌধুরী, শাহবাজ আহমেদ, হায়দার আলী, নূরে আলম প্রমুখ। প্রবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শাহবাজ আহমেদ। জ্যাকসন হাইটস জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সাদেক দোয়া মাহফিল পরিচালনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে সুলতান সালাহউদ্দীন টুকু বলেন, বাংলাদেশে বর্তমানে সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া এবং জনপ্রিয় নেতা তারেক রহমান। দেশে চলছে স্বৈরচারী দু:শাসন। প্রতিবাদ করতে গেলে হামলা মামলা আর গুমের শিকার হতে হয়। তিনি দেশ ও প্রবাসের যুব সমাজকে ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিষ্ট হাসিনা সরকার বিরোধী আন্দোলন আরো শক্তিশালী করার আহবান জানান।
সুলতান সালাহউদ্দীন টুকু বলেন, যুবদল শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া দল। প্রতিষ্ঠার পর থেকে যুবদল নেতা-কর্মীদের বিভিন্নভাবে মুল্যায়ন করা হয়েছে। এখন আমাদের প্রয়োজন দেশ গড়ার কাজে ঐক্যবদ্ধভাবে কাজ করা। যুবদল দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ।
বক্তারা বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে অবৈধ আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা হবে এবং জনগণকে তাদের ভোটের অধিকার ফিরিয়ে আনতে যুবদল অগ্রণী ভূমিকা পালন করবে।
বক্তারা বলেন, প্রবাসে থেকে সরকার বিরোধী আন্দোলনে দুই নেতার ত্যাগ ও তিতিক্ষাকে মূল্যায়ন করেছে কেন্দ্রীয় নেতৃত্ব।
আবু সাঈদ আহমেদ ও ইলিয়াস খাঁন বলেন, যুব দলের কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রদান করায় তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়ন ও ভারপ্রাাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দিক নির্দেশনায় চলমান আন্দোলনকে আরও বেগবান করতে তারা তাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত।
তারা জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না’কে গ্রেফতারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
আবু সাঈদ আহমেদ বৈরী আবহাওয়া উপেক্ষা করে নেতা-কর্মীদের সরব উপস্থিতির জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
অনুষ্ঠানে দলীয় নেতা-কর্মীরা আবু সাঈদ আহমেদ ও ইলিয়াস খানকে ফুলেল শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট প্রদান করেন। যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী এ দুই নেতাকে উত্তরীয় পরিয়ে দেন।
বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য জিল্লুর রহমান জিল্লু ও মিজানুর রহমান ভূইয়া মিল্টনকেও ফুলেল শুভেচ্ছা জানান হয়।

CATEGORIES
Share This