Today Is- Monday-28 Oct 2024

নিউইয়র্কের এস্টোরিয়ায় বর্ণাঢ্য ঈদ আনন্দ মেলা অনুষ্ঠিত

নিউজ২৪ইউএসএ.কম, নিউইয়র্ক : নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত এস্টোরিয়ায় গত ২ জুন অনুষ্ঠিত হয়েছে জমজমাট ঈদ আনন্দ মেলা। প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে বাঙালী সংস্কৃতিকে তুলে ধরা সহ কর্মব্যস্ত প্রবাসীদের নির্মল বিণোদনের জন্য ভ্যারাইটি বয়েজ অ্যান্ড গার্লস ক্লাবে কমিউনিটি এক্টিভিস্ট শাহ রাহীম শ্যামল আয়োজন করে বর্ণাঢ্য এ উৎসবের। নাচ, গানসহ নানা আয়োজনের বর্ণাঢ্য বাংলাদেশী এ সাংস্কৃতিক উৎসবে বিপুল সংখ্যক বাংলাদেশী অংশ নেন।
জনপ্রিয় উপস্থাপিকা উর্বী সাবরিনা ও রুমার পরিচালনায় এ অনুষ্ঠানে আয়োজক কমিউনিটি এক্টিভিস্ট শাহ রাহীম শ্যামল স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে শাহ রাহীম শ্যামল জানান, প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্ম সহ মূলধারায় বাংলাদেশের ঐতিহ্যবাহি কৃষ্টি-কালচারকে তুলে ধরতেই তার এ আয়োজন।
মেলা মঞ্চে বাংলাদেশী শিল্পীরা নাচ, গানসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। উৎসবকে ভিন্নমাত্রা দেয় বাউল কালা মিয়ার অনবদ্য পরিবেশনা। কালা মিয়া ছাড়াও সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কামরুজ্জামান বকুল, তানভীর শাহীন, সবিতা দাস, ডাঃ শাহনাজ, রুনা রায়, মধু রায়, ডাঃ রুমা চৌধুরী, এসআর ১০১ লালু ব্যান্ড হিরা। শিল্পীরা নাচে গানে মাতিয়ে রাখেন আগত দর্শক-শ্রোতাদের।
মেলায় ছিল জামা-কাপড়, জুয়েলারী, খাবারসহ বিভিন্ন সামগ্রীর স্টল। উৎসবে সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি গভীর রাত পর্যন্ত চলে কেনাকাটাও।

CATEGORIES
Share This