Today Is- Tuesday-22 Oct 2024

নিউইয়র্কে গ্রেটার খুলনা সোসাইটি অব ইউএসএ’র আনন্দঘন বনভোজন

নিউজ২৪ইউএসএ.কম, নিউইয়র্ক : নিউইয়র্কে ব্যাপক আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন গ্রেটার খুলনা সোসাইটি অব ইউএসএ ইনক’র বার্ষিক বনভোজন। গত ২১ জুলাই রোববার ছায়া সুনিবিড় শ্যামল মনোরম পরিবেশে লংআইল্যান্ডের আইজেনহাওয়ার পার্কের ডগউড পিকনিক শেল্টার প্যাভিলিয়নে অনুষ্ঠিত হয় গ্রেটার খুলনাবাসীর এ মিলন মেলা। চমৎকার আবহাওয়ায় ভিন্ন আমেজে জমে ওঠেছিল এ বনভোজন। যুক্তরাষ্ট্রে বসবাসরত বৃহত্তর খুলনা সোসাইটি অব অব ইউএসএ’র সদস্য ও তাদের বন্ধু-স্বজনরা দিনব্যাপি পার্কের খোলা মাঠে খেলাধুলা, সুস্বাদু খাবার-দাবার, মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন। গ্রেটার খুলনা প্রবাসীরা সপরিবারে অংশ নিয়ে বনভোজনকে পরিণত করেছিলেন তাদের মিলনমেলায়। অংশগ্রহণকারিরা পুরো দিন ভিন্ন এক উৎসবে মেতে ছিলেন। খবর ইউএসএনিউজঅনলাইন’র।
সংগঠনের কর্মকর্তারা জানান, এদিন সকাল সাড়ে ১০ টায় সংগঠনের প্রধান উপদেষ্টা ডা. খন্দকার মাসুদুর রহমান, সভাপতি ওয়াহিদ কাজী এলিন সোসাইটির কর্মকর্তা ও অতিথিদের সাথে নিয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
এসময় আয়োজক সংগঠনের উপদেষ্টা নিউইয়র্ক পুলিশের ক্যাপ্টেন সৈয়দ এনায়েত আলীও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো ছিলেন বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, কার্যকরী সদস্য আকতার বাবুল, সাবেক সমাজ কল্যাণ সম্পাদক কাজী তোফায়েল ইসলাম, সাবেক প্রচার সম্পাদক মফিজুল ইসলাম ভূইয়া রুমী, কমিউনিটি এক্টিভিস্ট মির্জা আজম, আসাদুজ্জামান প্রমুখ।
পার্কের ডগউড পিকনিক শেল্টার প্যাভিলিয়নে বনভোজন উদ্বোধনের পর পরই অতিথিদের সকালের নাস্তা পরিবেশন করা হয়।
এরপর শুরু হয় বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠান। ক্রীড়া সম্পাদক মো. শাহিনুল হোসেন এবং আয়োজক কমিটির সদস্য সচিব হাওলাদার শাহিনের পরিচালনায় বিভিন্ন বয়সীরা ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেন।
খেলা-ধূলা শেষে দুপুর ২টায় মোহাম্মদ আনারুল হকের পরিচালনায় শুরু হয় প্রবাসের জনপ্রিয় শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। এসময় একের পর এক সঙ্গীত পরিবেশন করে দর্শকদের মাতিয়ে রাখেন শিল্পী বাপ্পী সোম, বাপ্পী, মিতা, আনারুল হক প্রমুখ।

বেলা আড়াইটায় পরিবেশন করা হয় মধ্যাহ্নভোজ। খাবারের সার্বিক দায়িত্বে ছিলেন আয়োজক কমিটির আহ্বায়ক শেখ নওশাদ আক্তার। পরো অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন শেখ ফারুকুল ইসলাম।
মধ্যাহ্নভোজ শেষে অতিথিদের মিষ্টি ও পান-সুপারি দিয়ে আপ্যায়ন করা হয়। বৈকালিক নাস্তা ও চা পর্বও ছিল এ আয়োজনে।
মধ্যাহ্নভোজের পর অনুষ্ঠিত হয় মহিলাদের বালিশ বদল খেলা। আর্কষণীয় এ প্রতিযোগিতায় শতাধিক প্রতিযোগী অংশ নেন।
চমৎকার আবহাওয়ায় অনুষ্ঠিত দিনব্যাপি বনভোজনে বিভিন্ন খেলা-ধূলা ছাড়াও বিশেষ আর্কষন ছিল র‌্যাফেল ড্র। সংগঠনের উপদেষ্টা সৈয়দ এনায়েত আলীর পরিচালনায় বনভোজনে র‌্যাফল ড্র বিজয়ীরা আর্কষণীয় পুরস্কার জিতে নেন। রাফেল ড্রতে গোল্ডেন এজ হোমকেয়ারের সৌজন্যে ছিল ১ম পুরস্কার নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকিটি, দুলাল বেহেদুর স্মার্ট স্টাফের সৌজন্যে ২য় পুরস্কার ছিল নগদ ৫ শ ডলার, সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদক ইসমত জাহান পপির সৌজন্যে ৩য় পুরস্কার ছিল স্বর্ণের আংটি, এটর্নী মঈন চৌধুরীর সৌজন্যে ৪র্থ পুরস্কার ছিল নগদ ৩ শ ডলার, বাংলাদেশ সোসাইটির সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ানের সৌজন্যে ৫ম পুরস্কার ছিল ৫৫ ইঞ্চি স্মার্ট টিভি। এ ছাড়াও রাফেল ড্রতে ছিল আরও ২০টি আকর্ষণীয় পুরস্কার।

সংগঠনের সভাপতি ওয়াহিদ কাজী এলিনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ কামাল হোসেনের পরিচালনায় খেলাধুলায় অংশ গ্রহনকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উল্লেখ্য, ইউএস আর্মিতে কর্মরত সংগঠনের সাধারণ সম্পাদক শেখ আল আমিন যুক্তরাষ্ট্রের বাইরে অবস্থান করায় সহ সাধারণ সম্পাদক শেখ কামাল হোসেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সংগঠনের কর্মকর্তা ও অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
বনভোজনের সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি শেখ মো. নওশাদ আক্তার, সহ সভাপতি শেখ হাসান আলী ও ইসমত জাহান পলি, কোষাধ্যক্ষ শেখ আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক হাওলাদার শাহিনুল ইসলাম, প্রচার সম্পাদক মোহাম্মদ মাহবুবুর রহমান, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ শাহিনুল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আনারুল হক, মহিলা বিষয়ক সম্পাদক ইসমত জাহান পপি, কার্যকরী সদস্য মুরারী মোহন দাস, শেখ ফারুকুল ইসলাম, সরদার মুনির হোসেন, শেখ সবুর এবং মোহাম্মদ ঈদ ই আমিন।
অনুষ্ঠানে আগত অতিথিরা গ্রেটার খুলনা সোসাইটি অব ইউএসএ’র এ মিলনমেলার ভূয়সী প্রশংশা করেন।

প্রধান উপদেষ্টা ডা. খন্দকার মাসুদুর রহমান প্রাণের আমেজে চমৎকার এমন আয়েজনের জন্য আয়োজক কমিটি ও কার্যকরী পরিষদকে ধন্যবাদ জানান।
সংগঠনের সভাপতি ওয়াহিদ কাজী এলিন বনভোজনে যোগদানের জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় সংগঠনের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরে তিনি বলেন, বৃহত্তর খুলনাবাসীর কল্যাণে সংগঠনটি নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, বৃহত্তর খুলনাবাসী স্ব-পরিবারে এ মিলনমেলায় অংশ নিয়ে ভিন্ন উৎসবে মেতে ছিলেন পরোদিন। এজন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ।

CATEGORIES
Share This