Today Is- Friday-18 Oct 2024

নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে ‘সেলিম-আলী’ পরিষদের পরিচিতি সভা (ভিডিও সহ)

নিউজ২৪ইউএসএ.কম ডেস্ক, নিউইয়র্ক : নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে আতাউর রহমান সেলিম এবং মোহাম্মদ আলীর নের্তৃত্বাধীন সেলিম-আলী পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে ২৮ আগস্ট বুধবার জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে। প্রার্থীদের প্রাথমিক পরিচিত সভার মধ্যে দিয়ে শোডাউন করলো প্যানেলটি। সভাপতি পদপ্রার্থী আতাউর রহমান সেলিম ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আলীসহ কার্যকরী পরিষদের ১৯টি পদে প্রতিদ্বন্দিতাকারী কর্মকর্তাদের নাম ঘোষণা করেন এই প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক, বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ।
অনুষ্ঠানে ঘোষিত ‘সেলিম-আলী’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- আতাউর রহমান সেলিম, সিনিয়র সহ সভাপতি- মহিউদ্দিন দেওয়ান, সহ সভাপতি- কামরুজজামান কামরুল, সাধারণ সম্পাদক- মোগাম্মদ আলী, সহকারী সাধারণ সম্পাদক- আবুল কালাম ভুইয়া, কোষাধ্যক্ষ- মফিজুর ইসলাম ভুইয়া রুমী, সাংগঠনিক সম্পাদক- ডিউক খান, সাংস্কৃতিক সম্পাদক- অনিক রাজ, প্রচার ও জনসংযোগ সম্পাদক- রিজু মোহাম্মদ, সমাজকল্যাণ সম্পাদক- জামিল আনসারী, সাহিত্য সম্পাদক- মোহাম্মদ এ আখতার বাবুল, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক- আশরাফ আলী খান লিটন, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক- হাসান জিলানী এবং কার্যকরী সদস্য যথাক্রমে মোহাম্মদ সাদিক, আবুল কাশে চৌধুরী, মনসুর আহমেদ, আল হারুন, জাহাঙ্গীর সেহরাওয়ার্দী ও হাসান খান।
অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতিত্ব করেন ‘সেলিম-আলী’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক শাহ নেওয়াজ। পরবর্তীতে সভাপতিত্ব করেন যুগ্ম আহবায়ক কাজী আযম। অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন ‘সেলিম-আলী’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব তোফায়েল আহমেদ চৌধুরী ছাড়াও মোহাম্মদ আলী, মহিউদ্দিন দেওয়ান ও মফিজুল ইসলাম রুমী।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন জামিল আনসারী। এছাড়াও গীতা থেকে পাঠ করা হয়। এরপর যুক্তরাষ্ট্র বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করার পর স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ হোসেন খান।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্কটিশ পার্লামেন্টের সদস্য এবং এনআরবি ওয়ার্ল্ড-এর অন্যতম উপদেষ্টা বাংলাদেশি-বৃটিশ ফয়সল চৌধুরী। আরো বক্তব্য রাখেন ডা. চৌধুরী সারোয়ারুর হাসান, আলী ইমাম শিকদার, ডা. মাসুদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলাম, আব্দুর রহীম হাওলাদার, সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, জুনায়েদ চৌধুরী, বদরুন্নাহার খান মিতা, আমীন মেহদেী বাবু, সালেহ আহমেদ মানিক, নাঈম টুটুল ও রেজাউল আলম অপু। এছাড়াও ‘সেলিম-আলী’ প্যানেলের সভাপতি পদপ্রার্থী আতাউর রহমান সেলিম ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আলী ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পদপ্রার্থী জাহাঙ্গীর সোহরাওয়াদী, আশরাফ আলী খান লিটন, সিদ্দিক পাটোয়ারী, মোহাম্মদ এ আখতার বাবুল, এনায়েত মুন্সী প্রমুখ। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাঈদ তারেক, বদরুল হোসেন খান, কাজী আজহারুল ইসলাম মিলন, তোফায়েল আহমেদ চৌধুরী, ফারুক চৌধুরী, মোস্তফা কামাল, আহসান হাবীব ও রাব্বী সৈয়দ। এছাড়াও ইশতিয়াক রুমী ও মোহাম্মদ সাদেক সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা সোসাইটির আগামী নির্বাচনে ‘সেলিম-আলী’ প্যানেলের প্রার্থীদের যোগ্য পার্থী হিসেবে উপস্থাপন করে তাদের নির্বাচিত করার জন্য সবার সহযোগিতা ও ভোট কামনা করেন।

CATEGORIES
Share This