Today Is- Friday-25 Oct 2024

নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে ঈদ স্পেশাল ফ্রি হালাল ফুড সামগ্রী বিতরণ (ভিডিও সহ)

নিউজ২৪ইউএসএ.কম, নিউইয়র্ক : নিউইয়র্কে চ্যারিটি অরগানাইজেশন সেইভ দ্য পিপল’র উদ্যোগে ঈদ স্পেশাল ফ্রি হালাল ফুড ও গ্রোসারি সামগ্রী বিতরণ করা হয়েছে। গত ১৫ জুন বিনামূল্যে এই হালাল ফুড ডিস্ট্রিবিউশন অনুষ্ঠিত হয়। সেবামূলক কার্যক্রমের অংশ হিসেবে নিউইয়র্ক সিটির জ্যামাইকায় কমিউনিটিতে পিছিয়ে পড়া মানুষের মাঝে খাবার সামগ্রী বিতরণ করে আসছে সংগঠনটি।
সেইভ দ্য পিপল’র এক্সিকিউটিভ ডিরেক্টর ইমাম মুহাম্মদ শহীদুল্লাহর পরিচালনায় এদিনের আয়োজনে সহযোগিতা করেছেন পিপল ইউনাইটেড ফর প্রোগ্রেস’র প্রেসিডেন্ট অ্যান্ড ফাউন্ডার স্যার ড. আবু জাফর মাহমুদ। খাবার বিতরণে আরও সহযোগিতা করেন ইউএমআর, বেটার টুগেদার এবং এমএসএস। দীর্ঘলাইনে দাঁড়িয়ে শ শ মানুষ খাবার সামগ্রী সংগ্রহ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটি এবং বাংলাদেশে নানাভাবে মানুষের পাশে থাকা স্যার ড. আবু জাফর মাহমুদ এমন আয়োজনের প্রশংসা করেন। তিনি খাবার বিতরণের এই মানবিক উদ্যোগের অংশ হতে পেরে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়ে বলেন, আমি এবং আমার প্রতিষ্ঠান সবসময়ই কমিউনিটির পাশে থাকার চেষ্টা করছি। ড. আবু জাফর মাহমু বলেন, মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো আমাদের রেসপনসিবিলিটি। যে কোনো মানবিক কাজে এগিয়ে আসা আমাদের কর্তব্য। আর এই কর্তব্য ও দায়িত্ব একদিনের জন্য নয়, এটা একটা কন্টিনিউয়াস প্রসেস।
তিনি বলেন, বাংলাদেশি কমিউনিটি এমন নানা সহায়তার মধ্য দিয়ে এখন মেইনস্ট্রিমে অনেক কাজ করছে। এই ফুড ডিস্ট্রিবিউশন তার একটি উৎকৃষ্ট প্রমাণ।
তিনি প্রত্যাশা ব্যক্ত করে বলেন, নিউইয়র্কে বাংলাদেশিদের অবস্থান আরো সুসংহত হবে। তাদের নিজেদের মধ্যে যে ঐক্য ও পারস্পরিক সহযোগিতা রয়েছে, সেটা অন্যদের জন্য দৃষ্টান্ত।
অনুষ্ঠানে কুরআন খেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মির্জা আবু জাফর বেগ। এসময় তিনি বলেন, মানুষকে খাবার দেওয়া, সহযোগিতা করাটাও একটা বিরাট বড় ইবাদত। এই ইবাদতের সঙ্গে যুক্ত থাকতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। তিনি বলেন, কেয়ামতের দিন আল্লাহ তায়ালা আমাদের পার্শ্ববর্তী অসহায় মানুষের ব্যাপারে জিজ্ঞাসা করবেন। আমরা তাদের জন্য কী করেছি, সে বিষয়েও প্রশ্ন করা হবে। আজকের এই ফুড ডিস্ট্রিবিউশন আসলে সেই প্রশ্নের জবাব। আমাদের প্রত্যেককে অবশ্যই অন্যের পাশে দাঁড়াতে হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কমিউনিটি লিডার আনিসুল কবীর জাসির, ইউএমআর-এর ডিরেক্টর মোহাম্মদ ফারুক, জ্যামাইকা মুসলিম সেন্টারের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন খান, ব্যবসায়ী আনোয়ার প্রমুখ। এ সময় ব্যবসায়ী, কমিউনিটি অ্যাকটিভিস্ট, রাজনীতিক, ইমাম, চিকিৎসক এবং সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সেভ দ্য পিপলের এক্সিকিউটিভ ডিরেক্টর ইমাম মুহাম্মদ শহীদুল্লাহ বলেন, আমরা সবসময়ই এখানকার অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। কভিডের কঠিন সময়েও আমাদের তৎপরতা ছিল। শুধু খাবার নয়, তাদের যে কোনো ধরনের সহযোগিতায় আমরা সদা জাগ্রত। নিউইয়র্ক সিটিতে এখন অনেক ইমিগ্র্যান্ট, অনেক লো ইনকাম পিপলের বসবাস। তাদেরকে হেল্প করতেই সেভ দ্য পিপল এই চ্যারিটি কার্যক্রম পরিচালনা করছে।
তিনি বলেন, সংকটাপন্ন মানুষের মুখে হাসি ফোটাতেই এ আয়োজন। কমিউনিটিতে আরো বেশি বেশি এমন আয়োজন করতে হবে। এক্ষেত্রে সবাইকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। এ সুন্দর আয়োজনে সহযোগিতাকারীদের প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা। তাদেরকে সাধুবাদ জানাই।

CATEGORIES
Share This