Today Is- Tuesday-22 Oct 2024

“প্রবাসে যারা সৃজনশীলতার চর্চা করছেন তারা সুমহান, তারা নমস‍্য” -নিউইয়র্কে ছড়াড্ডায় অভিমত

আশরাফুল হাবিব মিহির : ছড়া সংগঠন ছড়াটে-র নিয়মিত মাসিক আয়োজন ছড়াড্ডা নিউ ইর্য়কের কুইন্সের হলিসে অনুষ্ঠিত হয়ে গেলো। নিউইয়র্কের ছড়াকাররা ছাড়াও যুক্তরাষ্ট্রের অন‍্যান‍্য অঙ্গরাজ্যের ছড়াকাররা অনলাইনে যুক্ত ছিলেন এই আয়োজনে।
ছড়াকার শামস চৌধুরী রুশোর সঞ্চালনায় জুলাই মাসের এই আয়োজনে বিশিষ্ট ছড়াকার সাংবাদিক আদিত‍্য শাহীন বলেন – কর্মব্যস্ত জীবন ও ভিন্ন সংস্কৃতির মধ্যে থেকেও প্রবাসে যারা সৃজনশীলতার চর্চা করছেন তারা সুমহান, তারা নমস‍্য।
নর্থ ক‍্যারোলিনা থেকে যুক্ত হওয়া বিশিষ্ট কবি-ছড়াকার-সাংবাদিক ওমর কায়সার বলেন যুক্তরাষ্ট্রে অবস্থানরত ছড়াকাররা চমৎকার সব ছড়া লিখেন, তাদের ছড়া আমি মগ্ন হয়ে শুনি। ছড়াটে-র এই আন্তর্জাতিক মঞ্চের কারণে তাদের সম্পর্কে আমার জানার সুযোগ হলো, এজন‍্য ছড়াটে-কে ধন্যবাদ।
বিশিষ্ট ছড়াকার মৃদুল আহমেদ ছড়াকারদের সেরা ছড়াগুলো সংগ্রহ করে পাঠ ও তার উপর আলোচনা প্রস্তাব দেন এবং বলেন, এতে করে আমরা সকলেই সমৃদ্ধ হবো।
আসরে যেসকল ছড়াকাররা উপস্থিত ছিলেন এবং ছড়া পাঠ করেন তারা হলেন খালেদ সরফুদ্দীন, সজল আশফাক, ওমর কায়সার, মিনহাজ আহমেদ, রিপন শওকত, মৃদুল আহমেদ, আদিত্য শাহীন, মামুন জামিল, সুমন শামসুদ্দিন, সারওয়াত জাবিন লুবনা প্রমুখ।

CATEGORIES
Share This