Today Is- Friday-18 Oct 2024

ম্যারিল্যান্ড অফিসে সামার ইন্টার্নশিপ প্রোগ্রাম: তরুণ প্রজন্মের আইন পেশাজীবী গড়ে তোলার উদ্যোগের অংশ

নিউজ২৪ইউএসএ.কম ডেস্ক, নিউইয়র্ক : আমেরিকার অন্যতম বৃহৎ ইমিগ্রেশন ল’ফার্ম রাজু’ল এর সামার ইন্টার্নশিপ প্রোগ্রাম সফলভাবে শেষ হয়েছে। মেরিল্যান্ডের বেথেসডায় রাজু’ল এর করপোরেট শাখায় এই ইন্টার্নশিপ দেওয়া হয়। এ বছর যে চারজন প্রতিভাবান হাইস্কুল শিক্ষার্থী এই প্রোগ্রামে অংশ নেয় তারা হচ্ছেন অ্যালেক্সা রকউড, অ্যারন তিয়ান, ঈশান পুরি এবং রানিয়া আহমেদ। এই প্রোগ্রামে অংশ নিয়ে তারা আইন পেশার বিষয়ে বিশদ জানার ও সরাসরি অভিজ্ঞতা অর্জনের সুযোগ পায়৷
পুরো সামার জুড়ে ইন্টার্নরা রাজু’ল এর অ্যাটর্নি এবং আইনজীবীদের সঙ্গে কাজ করেছেন। তারা আইন পেশা সম্পর্কে বিভিন্ন বিষয়, বিশেষ করে অভিবাসন আইন সম্পর্কে অনেক অভিজ্ঞতা অর্জন করেন। গত ২০ সেপ্টেম্বর ম্যারিল্যান্ড অফিসে ইন্টার্নশিপের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ইন্টার্নদের কঠোর পরিশ্রম ও উৎসাহের স্বীকৃতি হিসেবে সনদ প্রদান করা হয়।
অনুষ্ঠানে রাজু’ল এর প্রতিষ্ঠাতা ও প্রধান অ্যাটর্নি রাজু মহাজন নিজেই ইন্টার্নদের হাতে সনদ তুলে দেন। এই অনুষ্ঠানে অফিসের অন্যান্য কর্মী এবং অ্যাটর্নিরাও উপস্থিত ছিলেন। এই ইন্টার্নশিপ প্রোগ্রামটই ফার্ম এবং ইন্টার্ন উভয়ের জন্যই বিশেষ উপলক্ষ। এর মধ্য দিয়ে এবারের সামারে ইন্টার্নদের অবদান ও বেড়ে ওঠার বিষয়টিকে স্বীকৃতি দেওয়া হয়।
রাজু’ল বর্তমানে যুক্তরাষ্ট্রের অন্যতম দ্রুত বর্ধনশীল আইনি প্রতিষ্ঠান। আমেরিকায় ইমিগ্রেশন কেইসে রাজু’ল এর সাফল্যের হার ৯৯ শতাংশের ওপরে। ছয়জন সহযোগী অ্যাটর্নি এবং শতাধিক ল’ক্লার্ক ও কেস ম্যানেজার নিয়ে রাজু’ল ক্লায়েন্টদের অভিবাসন আইনের জটিলতা মোকাবিলায় সাহায্য করে। সামার ইন্টার্নশিপ প্রোগ্রামটি রাজু’ল এর তরুণ প্রজন্মের আইন পেশাজীবী গড়ে তোলার উদ্যোগের একটি অংশ। যেখানে তরুণ প্রজন্ম শেখার ও বেড়ে ওঠার সুযোগ পায়।

CATEGORIES
Share This