Today Is- Sunday-27 Oct 2024

নিউইয়র্কে ব্রঙ্কস কমিউনিটি বোর্ডে ৫ম মেয়াদে মেম্বার মনোনীত বাংলাদেশী-আমেরিকান শাহজাহান

নিউজ২৪ইউএসএ.কম, নিউইয়র্ক : নিউইয়র্ক বাংলাদেশী-আমেরিকান শাহজাহান শেখ ৫ম বারের মত ব্রঙ্কস কমিউনিটি বোর্ড ১ এর মেম্বার মনোনীত হয়েছেন। অতি সম্প্রতি বরো প্রেসিডেন্ট ভেনেসা গিবসন এক চিঠিতে শাহজাহান শেখের এই পুন:মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেন।
মূলধারার রাজনীতিবিদ শাহজাহান শেখ ব্রঙ্কস কমিউনিটি বোর্ড-১ এর ইমিগ্রেশন বিষয়ক সাব কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
শাহজাহান শেখ ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, কমিউনিটি বোর্ড মেম্বার পদটি অবৈতনিক। স্থানীয় সিটি কাউন্সিল মেম্বার, এসেম্বলিম্যান, স্টেট সিনেটরদের সুপারিশক্রমে বরো প্রেসিডেন্ট দুই বছরের জন্য কমিউনিটি বোর্ড মেম্বারদের মনোনয়ন দেন এবং প্রতি দুই বছর অন্তর তিনি তা নবায়ন করেন।
শাহজাহান শেখ জানান, তিনি ২০১৬ সাল থেকে ব্রঙ্কস কমিউনিটি বোর্ড ১ এর একজন সক্রিয় মেম্বার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। অবদান রেখে আসছেন বোর্ডের কার্যক্রমে। শাহজাহান শেখ জানান, স্থানীয় আইনশৃংখলা, নির্বাচিত প্রতিনিধির পরামর্শ, ভূমি ব্যবহারসহ জনকল্যাণমূলক বহু সিদ্ধান্ত কমিউনিটি বোর্ডে গ্রহণ করা হয়। বোর্ড সভায় আইন শৃংখলা, উন্নয়ন এবং স্বল্প আয়ের বাসিন্দাদের চাকুরী ও বাসস্থান সম্পর্কিত তথ্য সহ বিবিধ বিষয়ে আলোচনা হয়। কমিউনিটির উন্নয়নে সিদ্ধান্ত গ্রহণ করা হয় বোর্ডে।
কমিউনিটি এক্টিভিস্ট শাহজাহান শেখ জানান, তিনি ঢাকা বিশ্¦বিদ্যালয়ের অধীনে অনার্স সহ মাস্টার ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি নিউইয়র্কের বারুক কলেজে হিউম্যান সার্ভিসের ওপর ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন। তিন সন্তানের জনক শাহজাহান শেখ দীর্ঘদিন ধরে ব্রঙ্কসে বসবাস করছেন। নিউইয়র্কে একটি বেসরকারী কলেজে প্রশাসনিক বিভাগে কর্মরত শাহজাহান শেখের দেশের বাড়ি গাজীপুরের কাপাসিয়ায়।

CATEGORIES
Share This