Today Is- Thursday-24 Oct 2024

নিউইয়র্কে সিলেট দক্ষিণ সুরমাবাসীর উৎসবমুখর বনভোজন ও মিলনমেলা (ভিডিও সহ)

নিউজ২৪ইউএসএ.কম, নিউইয়র্ক : নিউইয়র্কে ব্যাপক আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে সিলেট দক্ষিণ সুরমাবাসী’র বার্ষিক বনভোজন ও মিলনমেলা। গত ৭ জুলাই রোববার অনুষ্ঠিত এ বনভোজনে নিউইয়র্ক, নিউজার্সী ও কানেকটিকাটে বসবাসরত সিলেট দক্ষিণ সুরমাবাসী পরিবার পরিজন নিয়ে দিনভর ফেরী পয়েন্ট পার্কে নানান আনন্দ আয়োজনে মেতে ওঠেন।
আয়োজকরা জানান, আমেরিকার মাটিতে বাংলাদেশী সুস্থ সংষ্কৃতি প্রচার প্রসারের ক্ষেত্রে তাদের গৌরবময় পথচলাকে আনন্দময় করতে তারা আয়োজন করে বার্ষিক বনভোজন। এই বনভোজন ও মিলন মেলায় সমেবত হয়েছিলো বিপুল সংখ্যক প্রবাসী সিলেট দক্ষিণ সুরমাবাসী সহ কমিউনিটির অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। বনভোজনটি পরিনত হয় সিলেট দক্ষিণ সুরমাবাসীর মিলন মেলায়। উপস্থিত সিলেট দক্ষিণ সুরমাবাসী দিনভর গল্প-গুজব, আড্ডা আর কুশল বিনিময়ে কাটিয়েছেন। এদিন সকালে উৎসবমুখর পরিবেশে দিনব্যাপি বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এর আগে এপিটাইজার পরিবেশন করা হয়।
এই বনভোজন ও মিলন মেলায় সভাপতিত্ব করেন প্রফেসর আব্দুল কাইয়ুম এবং পরিচালনা করেন সাজন খান, সাহেদ আহমেদ, সহযোগীতায় ছিলেন মাজলুল কামরান ও শাহ সেলিম আহমেদ।
বনভোজনে দিনব্যাপী অনুষ্ঠানসূচিতে ছিল বিভিন্ন খেলা-ধুলা ও রাফেল ড্র। খেলাধুলায় শিশু-কিশোর, যুবক-যুবতীদের বিভিন্ন ইভেন্ট ছাড়াও ছিল মহিলা-পুরুষদের আকর্ষণীয় ইভেন্ট। প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের বিপুল সংখ্যক ছেলে-মেয়ে এতে অংশ নেয়। মধ্যাহ্ন ভোজে ছিল নানা স্বাদের খাবারের আয়োজন।
নানা উপভোগ্য খেলাধূলা ছাড়াও সবশেষে অনুষ্ঠিত হয় বনভোজনের অন্যতম আকর্ষণ র‌্যাফেল ড্র। শেষে খেলাধুলায় অংশগ্রহনকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। র‌্যাফেল ড্র’র উল্লেখযোগ্য পুরস্কারের মধ্যে ছিল : ১ম পুরস্কার নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক- এয়ার টিকেট, ২য় পুরস্কার স্বর্ণেও নেকলেস, ৩য় পুরস্কার নগদ ৫০০ ডলার, ৪র্থ পুরস্কার ৫৫ ইঞ্চি এলইডি টিভি, ৫ম পুরস্কার লেপটপসহ আরও ৯ টি বিশেষ পুরস্কার ছিল। রাফেল ড্র এর মাধ্যমে মিলন মেলা শেষ হয়।
মিলন মেলার সার্বিক সহযোগিতায় ছিলেন কফিল আহমেদ, রিয়াজ উদ্দিন কামরান, শাহ কামাল, কাজী আহসান আহমেদ, হুমায়ুন আহমেদ চৌধুরি, অলিউর রহমান তুরান, শ্যামল কান্তি চন্দ, শাহ আলম, আবদুল আহাদ হেলাল, মুজিবুর রহমান, আব্দুর রব চৌধুরী, মিজানুর রহমান বনাম, নোমান আহমেদ, শাহনুর আহমেদ, ফটিক মিয়া, মাহবুব চৌধুরি, সাবের আহমেদ, আনসার উদ্দিন, সোহেব আহমেদ, নোমান আহমেদ, মারুফ রশীদ, আজাদুল ইসলাম আলমগীর, খালেদ আহমেদ, জিয়াউল ইসলাম ঝিনুক, সফিকুল ইসলাম, আতিকুল ইসলাম, আলমগীর হোসাইন, রুহেল আহমেদ, টিটু চৌধুরি, আবু বকর, এনামুর রহমান মনজু, বুলবুল আহমেদ, শামিম আহমেদ, ইমরান আহমেদ, সাহেদ আহমেদ, সাবেত আহমেদ, শাহ ইয়ামিন, খোকন প্রমুখ।
বনভোজন আয়োজক কমিটির পক্ষ থেকে সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলা হয়, সকলের আন্তরিক সহযোগিতায় সৌহার্দপূর্ণ পরিবেশের এ মিলন মেলার আয়োজন সম্ভব হয়েছে। এবারের বনভোজনে প্রায় ছয়শতাধিক অংশগ্রহন করেন। তারা জানান, র‌্যাফেল ড্র’র অর্থ সিলেটে বন্যার্তদের সাহায্যার্থে প্রেরণ করা হবে। চমৎকার আয়োজনের জন্য আয়োজকদের প্রতি বিশেষ কৃতজ্ঞা জ্ঞাপন করেন অতিথিরা।

CATEGORIES
Share This