Today Is- Tuesday-22 Oct 2024

নিউইয়র্কে ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি অব নর্থ আমেরিকা’র অভিষেক, মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা (ভিডিও সহ)

নিউজ২৪ইউএসএ.কম, নিউইয়র্ক : ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি অব নর্থ আমেরিকা ইন্ক এর ২০২৪-২০২৬ এর নব-নির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক গত ৩রা জুলাই নিউইয়র্কে উডসাইড গুলশান ট্যারেসে অত্যন্ত ঝাঁকজমকভাবে অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটির সদস্য এবং বিপুল সংখ্যক প্রবাসী ব্রাহ্মণবাড়িয়াবাসী ও নিউইয়র্ক এর বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিদায়ী সভাপতি মোহাম্মদ শাহ মোয়াজ্জেমের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠনের প্রথম পর্বটি পরিচালনা করেন নির্বাচন কমিশনার ও আহ্বায়ক কমিটির প্রধান সমন্বয়কারী প্রফেসর নোয়াব মিয়া।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মোঃ নাজমুল হুদা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমিউনিটির প্রধান উপদেষ্টা সাবেক সাংসদ জনাব সহিদুর রহমান, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, ল. অফিস অব সারডিজ এন্ড রিরেজ এর প্যারালিগ্যাল এটর্নী মোহম্মদ আলী, উপদেষ্টা হাজী মো: আবু মুসা খান, ব্রাহ্মণবাড়িয়া সোসাইটি অব ইউএসএ ইন্ক এর সাবেক সভাপতি সেলিম পাঠান, আব্দুল হাকিম ও এইচ.এম ইকবাল, কমিউনিটির বিশিষ্ট লেখক ও এক্টিভিস্ট রাজু আহমেদ মোবারক, কসবা উপজেলার সাবেক সভাপতি এমদাদুল হক ও বর্তমান সভাপতি মো: ফরহাদ উদ্দিন এবং বাংলা মোবাইল এন্ড ট্রাভেল ট্যুর এর স্বত্তাধিকারী বেলায়েত হোসেন বেলাল প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ সোহাগ মিয়া। এরপর বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।
অভিষেক অনুষ্ঠানের আহ্বায়ক আইয়ুব চৌধুরী হারুন শুভেচ্ছা বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য অতিথিবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এরপর বক্তব্য রাখেন আহ্বায়ক কমিটির সদস্য সচিব মো: রহিজ উদ্দিন। বিদায়ী সভাপতি মোহাম্মদ শাহ মোয়াজ্জেম তাঁর কমিটির সময়কাল (২০১৮-২০২৩) এর কমিউনিটির সেবামূলক কার্যক্রম ও বিভিন্ন ধরনের অনুষ্ঠানের এবং কমিউনিটির আয়/ব্যয়ের হিসাবসহ আলোচনা পেশ করেন। মোহাম্মদ শাহ মোয়াজ্জেম সভাপতি থাকাকালীন সময় ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটির নামে একশটি কবর ক্রয় করার সিদ্ধান্ত গৃহীত হয়।
প্রধান অতিথি কনসাল জেনারেল মো: নাজমুল হুদা তার বক্তব্যে নব-নির্বাচিত কমিটির সকল সদস্য/সদস্যাদের অভিনন্দন জানান। কমিউনিটির নেতৃবৃন্দকেও তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।
তারপর বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা সাবেক সাংসদ সহিদুর রহমান, ফখরুল আলম উপদেষ্টা হাজী মো:আবু মুসা খাঁন, মোহাম্মদ আলী, সোসাইটির সাবেক সভাপতি এইচ.এম. ইকবাল, রাজু আহমেদ মোবারক, মো: ফরহাদ উদ্দিন, শফিকুর রহমান রিপন সহ অন্যান্য অতিথিবৃন্দ।
দ্বিতীয় পর্বে নব-নির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়। নব-নির্বাচিত কার্যকারী কমিটি (২০২৪-২০২৬) এর সদস্যদের নাম ঘোষনা করেন আহ্বায়ক আইয়ুব চৌধুরী হারুন ও নতুন কমিটিকে ফুলদিয়ে বরণ করেন সদস্য সচিব মো: রহিজ উদ্দিন।
নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান প্রধান সমন্বয়কারী প্রফেসর নোয়াব মিয়া। শপথ গ্রহণের পরই দ্বিতীয় পর্বের অনুষ্ঠান পরিচালনা করেন। সভাপতিত্ব করেন নব-নির্বাচিত সভাপতি আনোয়ার হোসেন তালুকদার (স্বপন)।
তারপর শুরু হয় অনুষ্ঠানের মূল আকর্ষণ মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। প্রবাসের খ্যাতিমান শিল্পীবুন্দৃ সংগীত পরিবেশন করে অনুষ্ঠানটিকে মাতিয়ে তোলেন। সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সময় গুলশান টেরেসের বিভিন্ন আইটেমের সুস্বাদু খাবার পরিবেশন করা হয়। অভিষেক অনুষ্ঠানের আহ্বায়ক কমিটি ছাড়াও স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র সহ-সভাপতি সাহীনুর রহমান সানি, শফিকুর ইসলাম, মো: নাসিম হাসান, মো: তুহিন মিয়া, কোষাধ্যক্ষ মো: মারুফুল হক চৌধুরী, মো: আরিফ মিয়া, এস.এম. বাহাদুর, নাজির আহমেদ চৌধুরী, মো: এমরান খান, প্রফেসর আব্দুর রউফ, মো: শাহ জাহান ভূইয়া, নাঈম মিয়া, হুমায়ুন কবির চৌধুরী, শাহাবুদ্দিন আলম প্রমুখ।
শেষে সভাপতি আনোয়ার হোসেন তালুকদার স্বপন সাবেক সভাপতিগনের ভাল কাজগুলো অনুস্মরণ করে কমিউনিটেকে আরো শক্তিশালী করে তুলবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেন।

CATEGORIES
Share This