Today Is- Saturday-19 Oct 2024

নিউইয়র্কের ব্রঙ্কসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদতবার্ষিকী পালিত (ভিডিও সহ)

নিউজ২৪ইউএসএ.কম, নিউইয়র্ক : নিউইয়র্কের ব্রঙ্কসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে। গত ১৪ আগস্ট ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় বীর মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার স্বপক্ষের সম্মিলিত শক্তি’র এ আয়োজনে কর্মসূচির মধ্যে ছিল আলোচনা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া-মাহফিল ও তবারক বিতরণ।
এশিয়ান ড্রাইভিং স্কুল মিলনায়তনে প্রথম পর্বের অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। এসময় বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা, দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তির জন্য বিশেষ দোয়া করা হয়।
দোয়া মহফিল শেষে এশিয়ান ড্রাইভিং স্কুল প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে আয়োজক সংগঠন সহ বিভিন্ন সংগঠন। এসময় শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
বঙ্গমাতা পরিষদ যুক্তরাষ্ট্রের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ সোহাগের সভাপতিত্বে এবং যুবলীগ নেতা শেখ জামাল হোসেন ও রেজা আব্দুল্লাহ স্বপনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আবদুর রহিম বাদশা।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, আওয়ামীলীগ নেতা ডা. মাসুদুল হাসান, মহিউদ্দিন দেওয়ান, সোলায়মান আলী, শাহনারা রহমান, এমদাদ চৌধুরী, সাখাওয়াত আলী, কফিল চৌধুরী, শাহীন কামালী, এইচ এম ইকবাল, নাফিউর রহমান তুরান, মিয়া মোহাম্মদ দাউদ, অধ্যক্ষ সানাউল্লাহ, নুরুল ইসলাম মিলন, মঈজুর লস্কর জুয়েল, জামাল আহমেদ সহ আওয়ামীলীগ সহ সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।
বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিব ও তার পরিবারের সদস্যরা বুকের তাজা রক্ত দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ দিয়ে গেছেন।
আয়োজকদের পক্ষ থেকে আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাদশা ও বঙ্গমাতা পরিষদ যুক্তরাষ্ট্রের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ সোহাগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদত বার্ষিকী কর্মসূচি সফল করার জন্য উদযাপন কমিটি সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

CATEGORIES
Share This