Today Is- Friday-18 Oct 2024

নিউইয়র্কে সিলেট এমসি অ্যান্ড গভ: কলেজ এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ’র বর্ণিল অভিষেক ও পুনর্মিলনী (ভিডিও সহ)

নিউজ২৪ইউএসএ.কম : নিউইয়র্কে সিলেট এমসি অ্যান্ড গভ: কলেজ এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ’র নতুন কমিটির বর্নাঢ্য অভিষেক ও পুনর্মিলনী গত ১৮ আগস্ট অনুষ্ঠিত হয়েছে। কুইন্সের গুলশান ট্যারেসে জাকজমকপূর্ণ পরিবেশে এ অভিষেকে কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী, তাদের পরিবারবর্গ এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানজুড়ে নাচ-গানসহ প্রাণবন্ত আড্ডায় মেতে ওঠেন তারা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসোসিয়শনের সভাপতি সফিক উদ্দিন চৌধুরী। প্রথম পর্বটি সঞ্চালনা করেন আয়োজক কমিটির সদস্য সচিব দেওয়ান শাহেদ চৌধুরী। শুরুতে বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহ্বায়ক মোঃ শাহনওয়াজ চৌধুরী। দ্বিতীয় পর্বে সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম রেজুর সঙ্গে সঞ্চালনায় ছিলেন উপস্থাপিকা অনিমা দত্ত কর।
অভিষিক্তরা হলেন : সভাপতি সফিক উদ্দীন চৌধুরী, সহ-সভাপতি আজিমুর রহমান, দেওয়ান শাহেদ চৌধুরী ও সাখাওয়াত আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম রেজু, যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ শিপু ও ইফজাল আহমেদ, কোষাধ্যক্ষ আকমল খান, প্রচার সম্পাদক আমিনুল হক চুন্নু, সাংস্কৃতিক সম্পাদক খায়রুল ইসলাম, কার্যকরী সদস্য কাজী ওদুদ আহমেদ, মাহফুজুল বারী চৌধুরী, জুলকার নাইন হায়দার, মোঃ সামাদ মিয়া, অধ্যাপক সৈয়দ নজরুল ইসলাম, দিদার শাহীন, এবং মোঃ গোলাম কিবরীয়া চৌধুরী।
আরো ছিলেন ট্রাস্টি বোর্ড সদস্য বেলাল উদ্দিন, আবুল কালাম, আজাদ উদ্দিন, আলতাফ হোসেন চৌধুরী ইসবা এবং সংগঠনের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, সুফিয়ান খান, ইয়ামিন রশীদ ও নিজাম উদ্দিন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের প্রথম ট্রাস্টি বোর্ড সদস্য থেকে শুরু করে ২০২৩ সাল পর্যন্ত সদস্যরা এবং প্রথম ইলেকশন কমিশন থেকে ২০২৩ সাল পর্যন্ত কমিশনের সদন্যরা। তাঁদের মঞ্চে নিয়ে পরিচয় করিয়ে দেয়া হয় এবং সবাইকে গোলাপের স্টিক দিয়ে বরণ করা হয়। অনেকে তাঁদের স্মৃতিচারণ এবং অভিজ্ঞতা শেয়ার করেন এবং সংগঠনের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। নতুন সদস্যদের প্রতি দিকনির্দেশনা ও শুভকামনা জানান।
অনুষ্ঠানে ‘স্মৃতিতে-শ্রুতিতে’ নামে চমৎকার চার রঙ্গা একটি স্মারক সংকলনের মোড়ক উন্মোচন করা হয়।
সাংস্কৃতিক পর্বে ছিল প্রবাসের জনপ্রিয় শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা। শাহ মাহবুব, মিঠুন, সুতিপা সহ শিল্পীদের গানে মাতোয়ারা ছিলেন দর্শহ-শ্রোতারা। অনুষ্ঠানটি সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত চলতে থাকে। যেখানে উপস্থিত সবাই নাচ, গান, এবং আড্ডায় মেতে ওঠেন।
সবশেষে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় রাফেল ড্র। রাফেল ড্র-এর বিজয়ীরা অত্যন্ত আনন্দিত হন। অনেকেই বলেন, নিউইয়র্কে এমন পুরস্কার এবং অনুষ্ঠান এর আগে খুব একটা দেখেননি তারা।
অনুষ্ঠানে সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম রেজু বলেন, “গুলি, বোমা, টিয়ার শেল, বোমার চেয়েও শক্তিশালী হোক ঐক্য, ঐক্যের পথে হাঁটুক আমাদের এই সংগঠন।” সবমিলিয়ে ১৩৩ বছরের ঐতিহ্যবাহী সিলেট এম. সি. এবং গভঃ কলেজের সাবেক ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় সবাই যেন আবার নতুন করে প্রাণের বন্ধনে বাঁধা পড়েন। প্রাক্তন ছাত্র-ছাত্রীরা বলেন, পুরো অনুষ্ঠানটি সবার মনে আনন্দের একটি স্থায়ী স্মৃতি হয়ে থাকবে।
সভাপতি সফিক উদ্দিন চৌধুরী সমাপনি বক্তব্যে অনুষ্ঠানে যারা বিভিন্ন স্হান থেকে এসে অনুষ্ঠানকে সফল করেছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন। সংগঠনকে আরও এগিয়ে নেয়ার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

CATEGORIES
Share This