Today Is- Friday-18 Oct 2024

বন্যার্তদের বিপদ মুক্তি কামনায় আটলান্টিক সিটিতে জন্মাষ্টমী উদযাপন

সুব্রত চৌধুরী : যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বন্যার্তদের বিপদ মুক্তির জন্য প্রার্থনার মধ্য দিয়ে সনাতন ধর্মের প্রবক্তা ও প্রাণপুরুষ ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি “শুভ জন্মাষ্টমী”যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক কাউন্টির প্রবাসী হিন্দু ধর্মাবলম্বীরা উদ্‌যাপন করেছেন।
দ্বাপর যুগের শেষ দিকে এই তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দী দেবকী ও বাসুদেবের বেদনাহত কোলজুড়ে জন্ম নিয়েছিলেন ভগবান শ্রীকৃষ্ণ। সনাতন ধর্মমতে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং দুষ্টের দমন ও শিষ্টের লালন করতেই এই পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের বাণী হিন্দু ধর্মাবলম্বীদের আলোড়িত করছে হাজার বছর ধরে।
গত ২৬ আগষ্ট,সোমবার সন্ধ্যায় আটলান্টিক সিটির ১৪১১ পেনরোজ এভিনিউর প্রার্থনা হলে অনুষ্ঠিত জন্মাষ্টমী উৎসবের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল অধিবাস, মঙ্গলাচারণ, নাম কীর্তন, গীতা পাঠ, কৃষ্ণ পূজা, পদাবলি কীর্তন, জপমালা, ধর্মীয় সংগীত ইত্যাদি।এছাড়াও বাংলাদেশে বণ্যায় ক্ষতিগ্রস্তদের বিপদ মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়।
আটলান্টিক সিটির পুলিশ কর্মকর্তা সুমন মজুমদার, রেশমি দাশ, গংগা সাহা, পিকলু দাশ, দীপা দে জয়া, সুস্মিতা সাহা, রানা দাশ, ভবানী প্যাটেল, সুমি মজুমদার, সুনীল দাশ, বিউটি দাশ, সুপ্রীতি দে, সোমা বিশ্বাস, দীলিপ মালাকার প্রমুখ ধর্মসভার বিভিন্ন পর্বে অংশগ্রহণ করেন।
বিপুলসংখ্যক প্রবাসী সনাতনী হিন্দু সম্প্রদায় জন্মাষ্টমী উৎসবে যোগ দেন। তাদের সবার মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হয়। রাত বারোটা এক মিনিটে কেক কাটার মাধ্যমে জন্মাষ্টমী উৎসবের সমাপ্তি ঘটে। আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশন এর সদস্য সুব্রত চৌধুরী ও পুলিশ কর্মকর্তা সুমন মজুমদার জন্মাষ্টমী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানান এবং উৎসব সফল করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

CATEGORIES
Share This