Today Is- Friday-03 May 2024

নিউইয়র্কে অ্যাসাল’র আলবেনি ক্যাপিটেল রিজিওন চ্যাপ্টারের অভিষেক অনুষ্ঠিত (ভিডিও সহ)

নিউজ২৪ইউএসএ.কম, আলবেনি : যুক্তরাষ্ট্রে এশিয়ার ৮ দেশীয় প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার-অ্যাসাল’র আলবেনি ক্যাপিটেল রিজিওন চ্যাপ্টারের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। গত ১১ মার্চ আলবেনিতে নিউইয়র্ক স্টেট এএফএল-সিআইও’র হেডকোয়ার্টার কনফারেন্স হলে ২০২৩-২০২৪ সালের নয়া কমিটির এ অভিষেক হয়। খবর ইউএসএনিউজঅনলাইন.কম’র।
কমিটির কর্মকর্তাদের শপথ গ্রহণ করান অ্যাসাল’র প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন। তিনি এসময় অভিষিক্ত কর্মকর্তাদের সাফল্য কামনা করে প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠায় অ্যাসলের নীতি-আদর্শে অবিচল থেকে সবাইকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।
অভিষিক্ত কর্মকর্তারা হলেন : প্রেসিডেন্ট প্রফেসার মিজানুর রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ড. হাসান আহমেদ, সেক্রেটারী মিঠু আমিরুল ভূইয়া, অর্গানাইজিং ডাইরেক্টর রাফায়েতুর রহমান, করেসপন্ডিং সেক্রেটারী রাশতাব মাহমুদ শুভ, ট্রেজারার জাহাঙ্গীর আলম হাফিজ, এক্সিকিউটিভ ডাইরেক্টর শেরশাহ মিজান, উইমেন্স কমিটি চেয়ার শাহেরা রহমান, ইমিগ্রেশান ডাইরেক্টর হেনরী রাশিদ, পলিটিকেল একশান ডাইরেক্টর সাইবুর রহমান পান্না, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুস সালাম, নাগমা সিং, রুবি দাস, দেলোয়ার হোসেন, মোহাম্মদ তুহিন চৌধুরী, সাইফুল্লাহ, শরিফুল আলম, এমএ লতিফ এবং মনির আহমেদ।
ট্রাস্টি : আব্দুস মিয়া, দেওয়ান সারোয়ার, আয়াজ মালিক, মোহাম্মদ খান, নুরুল আবেদীন, শামসুল আলম এবং লিজা সুইট।
উমেন’স কমিটি : সেক্রেটারী ফৌজিয়া ইসলাম, ভাইস চেয়ার রুনা লায়লা ও মিসেস পান্না।
ইউথ কমিটি : ডাইরেক্টর মোহাম্মদ রনি, জেসন রহমান, আসিফ মাহমুদ ও সাইফুল সাইফ।
অ্যাসাল’র আলবেনি ক্যাপিটেল রিজিওন চ্যাপ্টারের প্রফেসার মিজানুর রহমানের সভাপতিত্বে এবং মিঠু আমিনুল ভূইয়ার পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ম্যানহাটান বরো প্রেসিডেন্ট মার্ক ডি লিভানী, সারাতোগা স্প্রিং সিিিট মেয়র রন কিম ও কমিশনার অব ফাইনান্স ড. মিনিতা সঙ্গভি, অ্যাসেম্বলিম্যান কুইন্স এডি ৩০ স্টিভ রাগা, অ্যাসেম্বলিম্যান কুইন্স এডি ৩০ স্টিভ রাগা, এটর্নী কেরন এম ফেল্ডম্যান, হাডসন টাউনশীপ সুপারভাইজার আব্দুস মিয়া, সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুস সালাম প্রমুখ।
অতিথিরা বলেন, অ্যাসালের প্রেসিডেন্ট মাফ উদ্দীন, একজন বিশিষ্ট লেবার লিডার, তার নেতৃত্বে কমিউনিটি একত্রিত হচ্ছে। তার আদর্শিক নেতৃত্বে দক্ষিণ এশিয়দের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার জন্যে বিরামহীন কাজ করে যাচ্ছে। অ্যাসালের সাথে আছি, থাকবো। অ্যাসালের ডাকে সব সময় আসবো।
তারা বলেন, আলবানী চ্যাপ্টার অত্যন্তÍ গুরুত্বপূর্ণ, সব অ্যাকশন আলবানীতেই হয়। আমরা অ্যাসালের ক্যাপিটাল রিজিওন চ্যাপ্টারের অনুষ্ঠানে এসে গর্ববোধ করছি। বক্তারা অ্যাসালের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে আরো এগিয়ে যাওয়ার জন্য উৎসাহ প্রদান করেন।
অনুষ্ঠানে মূলধারার বিশিষ্ট লেবার লিডার মাফ মিসবাহ উদ্দীন অ্যাসাল প্রতিষ্ঠার প্রেক্ষাপট, লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বলেন, আমেরিকায় দক্ষিণ এশীয়দের শক্তিশালী করতে রাজনৈতিক, শিক্ষাগত ও প্রেরণাদায়ক শক্তি তৈরীর ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। দক্ষিণ এশিয়ানদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার জন্যে নিরলসভাবে কাজ করছে। মূলধারার রাজনীতিতে তাদের অবস্থানকে আরও শক্তিশালী করার জন্য জোরালো ভূমিকা রাখছে। দেশব্যাপী অ্যাসালের গুরুত্ব বেড়েছে। অ্যাসাল সবাইকে এক ছাতার নিচে এনে সকল ক্ষেত্রে দক্ষিণ এশীয়দের ক্ষমতায়নের প্রয়াস চালিয়ে যাচ্ছে। যাতে আমেরিকার প্রতিটি স্টেটে দক্ষিণ এশীয় কমিউনিটি তাদের অভিষ্ট লক্ষে পোঁছাতে সক্ষম হয়।
আগামীতে আমেরিকার মূলধারার রাজনীতিতে দক্ষিণ এশিয়ান কমিউনিটির অবস্থানকে আরও শক্তিশালী করার জন্য অ্যাসালের ভূমিকা অব্যাহত রাখবে।
অনুষ্ঠানে অ্যাসাল’র আলবেনি ক্যাপিটেল রিজিওন চ্যাপ্টারের সদস্যরা ছাড়াও বিপুল সংখ্যক দক্ষিণ এশিয় প্রবাসী অংশগ্রহণ করেন।

CATEGORIES
Share This