Today Is- Friday-03 May 2024

নিউইয়র্কে ‘আনন্দধ্বনি’র উৎসবমুখর প্রভাতী বর্ষবরণ ১৪৩১ (ভিডিও সহ)

নিউজ২৪ইউএসএ.কম : নিউইয়র্কে ‘আনন্দধ্বনি’র প্রভাতী বর্ষবরণ ১৪৩১ অনুষ্ঠিত হয় জ্যামাইকার ১৭৬-২১ ওয়েক্সফোর্ড ট্যারেসের দ্য মেরি লুইস একাডেমিতে। জমজমাট এ অনুষ্ঠান শুরু হয় ১৪ এপ্রিল সকাল সোয়া আটটায়। সকাল সাতটা থেকে সাড়ে আটটা পর্যন্ত ছিল ব্রেকফাস্ট। দেশীয় সব খাবার দিয়ে অতিথিদের অ্যাপায়ন করা হয়। বৈশাখী আহার হয় বেলা ১২টায়। অনুষ্ঠানে প্রবেশের জন্য কোনো ফি ছিল না।
অনুষ্ঠানে চমক হিসেবে ছিলেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী অদিতি মোহসীন। তিনি লাইভে গান পরিবেশন করেন। তিনি শ্রোতাদের তার গানের মাধ্যমে মুগ্ধ করেন।
এখানে গানের পাশাপাশি ছিল নৃত্য পরিবেশনা। সমবেত কণ্ঠে বর্ষবরণ অনুষ্ঠানে একক সংগীত পরিবেশনাও ছিল। অন্যদের মধ্যে একক সংগীত পরিবেশন করেন উত্তর আমেরিকার জনপ্রিয় কণ্ঠশিল্পী শাহ মাহবুব।
অনুষ্ঠানে যোগ দেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল নাজমুল হুদা।
অনুষ্ঠানে রাহাত মুক্তাদির ও মিথুন আহমেদের আবৃত্তি ভিন্ন মাত্রা যোগ করে। রাহাত মুক্তাদির প্রথমে তার বাবার লেখা একটি কবিতা আবৃত্তি করেন। এরপর তিনি কবি কাজী নজরুল ইসলামের লেখা সুষ্টি সুখের উল্লাসে কবিতাটি আবৃত্তি করেন।
অনুষ্ঠানের সঙ্গে ছিল শাহ গ্রুপ, আকাশ মেডিকেল কেয়ার, পিজি হোম কেয়ার ইনক। সহযোগিতায় ছিল জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটিসহ বিভিন্ন প্রতিষ্ঠান।
দুপুরে অনুষ্ঠানের শেষ পর্যায়ে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি সবার জন্য খাবারের আয়োজন করে। মধ্যাহ্নভোজ দায়িত্বে ছিলেন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার।

CATEGORIES
Share This