Today Is- Tuesday-14 May 2024

নিউইয়র্কে গুরুচক্র পরিবার ইউএসএ আয়োজিত শ্রী শ্রী রাম ঠাকুরের ১৬৪তম আবির্ভাব মহোৎসব উদযাপিত

নিউজ২৪ইউএসএ.কম ডেস্ক, নিউইয়র্ক : শ্রীশ্রী রাম ঠাকুর যিনি যুগাবতার, কৈবল্যনাথ, সত্যনারায়ন, কলিযুগের ত্রাতা। যিনি জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সবাইকে এনেছে সত্য,শান্তি,সমৃদ্ধি ও সম্প্রীতির মিছিলে। তিনি বৈষম্যহীন কুসংস্কার মুক্ত সমাজ বিনির্মানকারী, তিনি আলোকবর্তিকা যুগ যুগ ধরে আলোকিত করেছেন লক্ষ লক্ষ মানব জীবন।
২৪ ফেব্রুয়ারী শনিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ ওম শক্তি মন্দিরে প্রতিবারের ন্যায় এবারও পরম দয়াল শ্রীশ্রী ঠাকুর রামচন্দ্র দেবের ১৬৪তম আর্বিভাব মহোৎসেবর আয়োজন করলো গুরুচক্র পরিবার, ইউএসএ। বিকাল ৩ টায় বেদবানী পাঠের মাধ্যমে ঠাকুরের চিত্রপট স্থাপন করা হয়। বেদবানী পাঠ করেন গুরুচক্র পরিবারের সভাপতি শ্রী জয়ন্তনারায়ন রায় চৌধুরী মহোদয়। এরপর সমেবেত হরিনাম সংকীর্তন, গুরুচক্র পরিবারের শিশু-কিশোরদের ভক্তিমুলক গান, ঠাকুর প্রসঙ্গে আলোচনা, গীতাপাঠ, বেদবানী পাঠ, প্রদোষে শ্রীশ্রী সত্যনারায়নের সেবা পূজা, গুরুবন্দনা, নাম সংকীর্ত্তন, সন্ধ্যারতি, পাঁচালী পাঠ অতপরঃ গানে গানে ঠাকুর লীলা বর্ণনা সহ বিভিন্ন অনুষ্ঠানাদির মাধ্যমে সম্পন্ন হয় এবারের ১৬৪তম আর্বিভাব মহোৎসব। চমৎকার আবহাওয়া থাকার দরুন বিকাল ৩টার পর থেকে অগনিত ভক্তদের উপস্থিতি যেন নিউইয়র্কের ওম শক্তি মন্দির রূপ নেয় চট্টগ্রামের কৈবল্যধামে।
সমবেত হরিনাম সংকীর্তনের মাধ্যমে অনুষ্ঠানে শুভ সুচনা করেন নিউইয়র্কের বিশিষ্ট সংগীত শিল্পী শ্রী অনুপ দাশ এবং উপস্থিত ভক্তবৃন্দ। এরপর শিশু-কিশোরদের ভক্তিমূলক গানে অংশগ্রহনে জয়িতা নন্দী, অদ্বৈতা নন্দী ও কৃতিকা নন্দী। শ্রীশ্রী ঠাকুর প্রসঙ্গে আলোচনা করেন শ্রীমতি অপর্ণা কর। শ্রীমদ্ভগবত গীতা’র দ্বাদশ অধ্যায় থেকে সুরেলা কণ্ঠে পাঠ করে শুনালেন শ্রীযুক্ত বাবু রতন ধর। ভক্তিমুলক গানের অনুষ্ঠানে ঠাকুরের লীলা বর্ণনা করেন শ্রীমতি বর্ণালী দেবনাথ।
প্রদোষে শুরু হয় শ্রীশ্রী সত্যনারায়নের সেবা পূজা যাহা পৌরহিত্য করেন শ্রী অসিত চক্রবর্ত্তি মহোদয়। পুজান্তে মধুর সুরে সন্ধ্যারতি কীর্তন পরিচালনা করেন শ্রী রামপ্রসাদ দত্ত (স্বপন) ও পাঁচালী পাঠ পরিচালনা করেন শ্রী অনুপ দাশ এবং এতে অংশগ্রহণ করেন উপস্থিত সকল ভক্তবৃন্দ। শ্রীশ্রী ঠাকুর রামচন্দ্র দেবের ১৬৪তম আবির্ভাব মহোৎসবে পূজার প্রসাদ স্পন্সর করেন শ্রী প্রান গোবিন্দ কুন্ডু ও শ্রীমতি সোমা কুন্ডু এবং মহাপ্রসাদের স্পন্সর করেন শ্রী প্রবীর নন্দী ও শ্রীমতি অপর্ণা কর।
২য় পর্বে শ্রী রণজিত দে রায় মহোদয়ের পরিচালনায় শুরু হয় ভজন সংগীত ও ঠাকুর রাম চন্দ্র দেবের লীলা বর্ণনা। এতে অংশগ্রহন করেন শ্রীমতি অনামিকা মজুমদার, শ্রীমতি হৈমন্তী পাল, কুমারী সপ্তর্শী বণিক, শ্রীমতি জুলি খাস্তগীর, শ্রী হরিপদ মন্ডল, ও শ্রী কৃষ্ণপদ সেন।
সার্বিক সহযোগীতায়: শ্রী জয়ন্ত নারায়ন রায় চৌধুরী, শ্রী অরুন বিকাশ পাল, শ্রী অশোকানন্দ দাশ, শ্রী প্রান গোবিন্দ কুন্ডু, শ্রী হেমন্ত পাল, শ্রী রনজিৎ দে রায়, শ্রী তপন বনিক, শ্রী প্রবীর নন্দী, শ্রী রূপক নন্দী, শ্রী সুজন শীল, শ্রী বিশু চৌধুরী, শ্রী স্বপন দত্ত, শ্রী অনুপ দাশ, শ্রী রতন দাশ, শ্রী গৌতম মজুমদার, শ্রী কুমার বনিক, শ্রী অনুপম হালদার, শ্রী স্বজন বণিক, শ্রী দেবাশীষ পাল, শ্রী সঞ্জয় দাশ, শ্রী বিপ্লব চক্রবর্তী, শ্রীমতি রত্না রায়, শ্রীমতি সোমা কুন্ডু, শ্রীমতি নিরুপমা বালা, শ্রীমতি সাথী দাশগুপ্তা, শ্রীমতি অপর্ণা কর, শ্রীমতি শুভ্রা নন্দী, শ্রীমতি মৌসুমী দাশ।
শেষে গুরুচক্র পরিবারের সাধারাণ সম্পাদক অরুন বিকাশ পাল সমাপনী বক্তব্যে অনুষ্ঠান সুন্দর ও সফল করার জন্য সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান ও উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

CATEGORIES
Share This