Today Is- Sunday-05 May 2024

যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতর ১০ এপ্রিল বুধবার, বাংলাদেশে বৃহস্পতিবার

নিউজ২৪ইউএসএ.কম, নিউইয়র্ক : যুক্তরাষ্ট্রে আগামীকাল ১০ এপ্রিল বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এবার যুক্তরাষ্ট্রের সর্বত্রই একই দিনে ঈদ উদযাপিত হবে বলে জানা গেছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। এ কারণে মঙ্গলবার শেষ রোজা ও বুধবার ঈদ উদযাপিত হবে। খবর ইউএসএনিউজঅনলাইন.কম’র।


এ ছাড়া সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, কুয়েত, বাহরাইন ও অস্ট্রেলিয়াতেও ১০ এপ্রিল বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
আর বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে আগামী ১১ এপ্রিল বৃহস্পতিবার।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ঈদুল ফিতর উদযাপনে নিউইয়র্ক সহ উত্তর আমেরিকার বিভিন্ন মসজিদ ও ইসলামিক সেন্টারের উদ্যোগে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ইতোমধ্যে বিভিন্ন স্টেটের মসজিদ ও ইসলামিক সেন্টারগুলো থেকে ঈদুল ফিতরের জামাতের ঘোষণা দেয়া হয়েছে। বাংলাদেশি পরিচালিত বিভিন্ন মসজিদে এবং খোলা মাঠে ৩/৪ দফা করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানান হয়েছে।
বিভিন্ন মুসলিম সেন্টার ও মসজিদের উদ্যোগে মসজিদে এবং খোলা মাঠে বড় পরিসরে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বিভিন্ন মসজিদে ঈদের জামাতে পুরুষদের পাশাপাশি মহিলাদের জন্যও ঈদের নামাজের বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

CATEGORIES
Share This